লিখেছেনঃ
2019-07-23BDT15:18 আমরা যারা ৯০ এর দশকে জন্ম নেয়া ঠাকুরগাঁও এর সন্তান, তারা বড়মাঠকে একটু অন্যভাবেই দেখি, এখানেই আমাদের বন্ধুত্ব, হাসি, খেলা, প্রেম গুলো হয়েছে। এক কথায় আমরা বড়ই হয়েছি বড়মাঠের কোলে। স্পর্শকাতর একটা বিষয় নিয়েই শুরু করি,আমাদের দেশে প্রেম জিনিসটা যতটা বিজ্ঞাপন, যতটা নাটক সিনেমার বিষয়,বাস্তবে ততোধিক গোপন বিষয়। আর একটা মফস্বল শহড়ে তা রীতিমতো হারাম। সেই বিষয়টাকে সহজ স্বচ্ছ করে তুলেছিলো বড়মাঠ, সেটার সুযোগ আপনারা এটাকে রেস্তরাঁ আর আবাসিক হোটেলে নিয়ে যাবার উপায় খুঁজছেন। তারপর আবার সময়ে সময়ে সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠিয়ে সঙিন করে দেবেন। তারপরে আসি বন্ধুত্ব, কি হবে আমাদের সময়ের বড় মাঠ না থাকলে? তা হবে কিছু ছেলে মাদক এর কানাগলি খুজে পাবে, কিছু যাবে গেমস আর দামী গেজেট কেনার পেছনে। নির্দোষ হাসি ঠাট্টা আর থাকবে না। এমনিতেই আমাদের এখানে পাঠাগার আর বই এর সুবিধা অপ্রতুল। খেলা নিয়ে আর কিছু নাইবা বলি,সেটা খেলার জগতের মানুষদেরই বিষয়। আমরা জানি ছাত্রলীগ(ছাত্রলীগ থেকে বহিষ্কৃত)  নাম নিয়ে কিছু অপরিণত মানুষ এইসবের জন্য দায়ী, আর তাদের পেছনে আছে আওয়ামীলীগের অসুস্থ মানুষ যারা এই ৮বছরেও ঠাকুরগাঁও এর জন্য তেমন কিছুই করতে পারেনি। যাদের জন্য আমরা ঠাকুরগাঁও এ বলতে পারিনা আওয়ামীলীগ দেশের জন্য কল্যাণকর, শুভ বুদ্ধির উদয় হোক, সকল অন্যায় লোপ পাক। ৫২৩ জুন ১৮, ২০১৭ ০৮:৩৩ অপরাহ্ন ২ বছর পূর্বে

আমরা যারা ৯০ এর দশকে জন্ম নেয়া ঠাকুরগাঁও এর সন্তান, তারা বড়মাঠকে একটু অন্যভাবেই দেখি, এখানেই আমাদের বন্ধুত্ব, হাসি, খেলা, প্রেম গুলো হয়েছে। এক কথায় আমরা বড়ই হয়েছি বড়মাঠের কোলে।

স্পর্শকাতর একটা বিষয় নিয়েই শুরু করি,আমাদের দেশে প্রেম জিনিসটা যতটা বিজ্ঞাপন, যতটা নাটক সিনেমার বিষয়,বাস্তবে ততোধিক গোপন বিষয়। আর একটা মফস্বল শহড়ে তা রীতিমতো হারাম। সেই বিষয়টাকে সহজ স্বচ্ছ করে তুলেছিলো বড়মাঠ, সেটার সুযোগ আপনারা এটাকে রেস্তরাঁ আর আবাসিক হোটেলে নিয়ে যাবার উপায় খুঁজছেন। তারপর আবার সময়ে সময়ে সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠিয়ে সঙিন করে দেবেন।

তারপরে আসি বন্ধুত্ব, কি হবে আমাদের সময়ের বড় মাঠ না থাকলে? তা হবে কিছু ছেলে মাদক এর কানাগলি খুজে পাবে, কিছু যাবে গেমস আর দামী গেজেট কেনার পেছনে। নির্দোষ হাসি ঠাট্টা আর থাকবে না। এমনিতেই আমাদের এখানে পাঠাগার আর বই এর সুবিধা অপ্রতুল।

খেলা নিয়ে আর কিছু নাইবা বলি,সেটা খেলার জগতের মানুষদেরই বিষয়।

আমরা জানি ছাত্রলীগ(ছাত্রলীগ থেকে বহিষ্কৃত)  নাম নিয়ে কিছু অপরিণত মানুষ এইসবের জন্য দায়ী, আর তাদের পেছনে আছে আওয়ামীলীগের অসুস্থ মানুষ যারা এই ৮বছরেও ঠাকুরগাঁও এর জন্য তেমন কিছুই করতে পারেনি। যাদের জন্য আমরা ঠাকুরগাঁও এ বলতে পারিনা আওয়ামীলীগ দেশের জন্য কল্যাণকর, শুভ বুদ্ধির উদয় হোক, সকল অন্যায় লোপ পাক।


বিষয়ঃ সমসাময়িক | ট্যাগসমূহঃ প্রবন্ধ রাজনীতি সংস্কৃতি সমসাময়িক ঠাকুরগাঁও [ ৫২৩ ] 523 [ ২ ] 2
  • শেয়ার করুনঃ
পাঠিয়ে দিনঃ

ব্লগারঃ একলব্য শুন্যতা

ব্লগ লিখেছেনঃ ৪ টি
ব্লগে যোগদান করেছেনঃ ২ বছর পূর্বে

২ টি মন্তব্য ও প্রতিমন্তব্য

অর্বাচীন উজবুক

June 18, 2017 11:26 PM , ২ বছর পূর্বে
একটা বিষয় বুঝলাম না, যারা ঢাকা থেকে ছুটি কাঁটাতে যাচ্ছে তারা কি দোষ করল? তাদের নাকি কাল বসতে দেয় নাই! আর কয়দিন পরে ঈদের জামাত পড়তে জনপ্রতি ১০ টাকা করে লাগবে। "প্রশাসন!" এসব দেখভাল করবে!?
প্রতিমন্তব্য (লগইন)

একলব্য শুন্যতা
Jun 18, 2017 11:33 PM , ২ বছর পূর্বে
ভায়া, মানুষ জামাত পড়ুক না পড়ুক, ফুচকার দোকান গুলো বসতে প্রতিদিন ঠিকই ২০০টাকা দেয়। আর যারা ছুটির সময় যারা আসছে তারা ভ্যাট দেয়নি।এটাই সমস্যা, তারা দিচ্ছে না এতে পুলিশ, প্রশাসন আর তথাকথিত নেতারা অন্যদের থেকেও ভ্যাট পায়না,তাই... আর কি এলাকা পরিস্কার রাখা।

মন্তব্য করুন

মন্তব্য করবার জন্য আপনাকে লগইন করতে হবে।
ব্লগের তথ্য
মোট ব্লগারঃ ৬৬ জন
সর্বমোট ব্লগপোস্টঃ ৯৩ টি
সর্বমোট মন্তব্যঃ ১২২ টি

আজ মঙ্গলবার, সময় ০৩:১৮ অপরাহ্ন
শ্রাবণ ৮, ১৪২৬ বঙ্গাব্দ
জুলাই ২৩, ২০১৯ খ্রিস্টাব্দ
অনলাইনে আছেন


ব্লগ | হিউম্যানস অব ঠাকুরগাঁও-এ প্রকাশিত সকল লেখা এবং মন্তব্যের দায় লেখক-ব্লগার ও মন্তব্যকারীর। কোন ব্লগপোস্ট এবং মন্তব্যের দায় কোন অবস্থায় 'ব্লগ | হিউম্যানস অব ঠাকুরগাঁও' কর্তৃপক্ষ বহন করবে না